,

বানিয়াচংয়ে জীবন্ত ঈগল নিয়ে কর্মী-সমর্থকদের মিছিল

বানিয়াচং প্রতিনিধি : বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের আনন্দবাজারে জীবন্ত ঈগল নিয়ে হবিগঞ্জ-২ আসনের বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের পক্ষে মিছিল করেছেন তাঁর কর্মী ও সমর্থকরা। গতকাল রবিবার বিকেলে এ ঘটনা ঘটে। এতে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে হবিগঞ্জ-২ আসনে।
স্থানীয় সূত্রে জানা যায়, কাগাপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল কাশেমের নেতৃত্বে এমপি আব্দুল মজিদ খানের কর্মী ও সমর্থকরা স্থানীয় হাওর থেকে একটি জীবন্ত ঈগল ধরে এনে মিছিল করে। এ সময় আবুল কাশেম মিছিলটির লাইভ প্রচার করেন। এতে দেখা যায় ঈগলটি বিপন্ন হয়ে পড়েছে।
কাগাপাশা ইউনিয়ন যুবলীগের সভাপতি পদপ্রত্যাশী মো. মাজু মিয়া বলেন, ‘জীবন্ত ঈগল নিয়ে প্রচারণা করে আইন অমান্য করা হয়েছে। যারা আইন প্রণেতা হতে চান তারাই যদি আইন না মানেন তাহলে জনগণ যাবে কোথায়? যারা এই বেআইনি কাজে জড়িত তাদেরকে আগামী নির্বাচনে জনগণ প্রত্যাখ্যান করবেন।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, ‘জীবন্ত পাখির জীবন বিপন্ন করে এ ধরনের কাজে ব্যবহার করা আইনত নিষিদ্ধ। এ ব্যাপারে সবাইকে আরো দায়িত্বশীল হতে হবে। বন্য প্রাণী সংরক্ষণ আইনে যেকোনো ধরনের প্রাণীকে আটক করে এভাবে প্রচারের কাজে ব্যবহার করা নিষিদ্ধ। যারা কাজটি করছেন তারা আইনের প্রতি অসম্মান দেখিয়েছেন।
নির্বাচনী আচরণবিধির দায়িত্বে থাকা সিনিয়র সহকারী কমিশনার মুনমুন নাহার আশা বলেন, ‘জীবন্ত পাখি বা কোনো প্রতীক নিয়ে কোনো ধরনের মিছিল বা প্রচারণা করা যাবে না। বানিয়াচংয়ে কারা এ ধরনের করছে তার খোঁজখবর নেওয়া হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’


     এই বিভাগের আরো খবর